সবচেয়ে সেরা ৫টি ইসলামিক টিভি সিরিজ ২০২১ || Top Islamic TV Series Bangla 2021

সবচেয়ে সেরা ৫টি ইসলামিক টিভি সিরিজ ২০২১। Top Islamic TV Series Bangla 2021. একটা সময় ছিল যখন মানুষ টিভিতে নাটক ও সিনেমা দেখতে অভ্যস্ত ছিল। কিন্তু সেই সময় বদলে এখন টিভিতে নতুন ভাবে সংযোজিত হয়েছে টিভি সিরিজ। বর্তমানে বাংলা, ইংরেজি, হিন্দী, তামিল সহ বিভিন্ন ভাষায় টিভি সিরিজ তৈরি হয়। বিভিন্ন ধরনের টিভি সিরিজের মধ্য হতে ইসলামি ভাবধারার টিভি সিরিজ গুলোও বিশ্বব্যাপী এখন বেশ জনপ্রিয়। আজকের পর্বে আমরা দেখবো ২০২১ সালের সবচেয়ে জনপ্রিয় ৫টি টিভি সিরিজ।

Payitaht Bbdulhamid Bangla তুরস্কের তৈরি একটি ইতিহাস নির্ভর টিভি চলচ্চিত্র। এই সিরিজে সুলতান আব্দুল হামিদের রাজত্বের শেষ ১৩ বছরের ইতিহাস দেখানো হয়েছে। এখানে অটোমানদের যুদ্ধ জয়ের বীরত্বগাথা, আব্দুল হামিদের দৃড় রাষ্ট্র শাসন এবং এবং গ্রীক যুদ্ধকে সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। এই টিভি সিরিজটির রচয়িতা ওসমান বাদুর এবং উগুর উজুনক। তুর্কি ভাষায় রচিত এই সিরিজের পরিচালক সরদার আকর, এমরে কনেক, দোগান কারাচা এবং সেভকিচ।

Mehmetcik Kut’ul Amare Bangla তুরস্কের তৈরি একটি জনপ্রিয় টিভি সিরিজ। মেহমেদ এবং তার বন্ধুর কাহিনী নিয়ে মূলত এই টিভি সিরিজটি তৈরি করা হয়েছে, যারা অটোমান সাম্রাজ্যে প্রথম বিশ্ব যুদ্ধের জন্য প্রস্তুত ছিল। যাদের স্বপ্ন ছিল নিজ দেশকে শত্রুর হাত থেকে মুক্ত করা, এবং তাদের হৃদয় জুড়ে ছিল শুধু দেশপ্রেম এবং জাতীয়তাবাদ। মেহমেদ দেশের জন্য যে কোনও কিছু উৎসর্গ করতে সর্বদা প্রস্তুত ছিলেন।

বর্তমান বিশ্বের ইসলামিক টিভি সিরিজ জগতে Kurulus Osman Bangla অবস্থান তৃতীয়। তুরস্কের তৈরি এই টিভি সিরিজটি অটোমান সাম্রাজ্যের বীর উসমানের জীবন ও বিজয়গাথা নিয়ে তৈরি করা হয়েছে। এই সিরিজে তুলে ধরা হয়েছে কিভাবে উসামন ঘরের শত্রু এবং বাইরের শত্রুকে পরাস্ত করে একটি শক্তিশালী অটোমান সাম্রাজ্য প্রতিষ্ঠা করেছিলেন।

টানা ৩ বছর জনপ্রিয়তার শীর্ষে থাকা Dirilis Ertugrul Bangla ২০২১ সালেও তার জনপ্রিয়তা ধরে রেখেছে। তুরস্কের তৈরি এই টিভি সিরিজটিতে কায়ী গোত্রের বীর যোদ্ধা আর্তগ্রুলের জীবন তুলে ধরা হয়েছে। সুলায়মান শাহের সাহসী পুত্র আর্তগ্রুল গাজীর আলেপ্পোতে কায়ী বসতির বিস্তার, মোঙ্গলদের সাথে যুদ্ধ এবং পরিশেষে অটোমান সাম্রাজ্য প্রতিষ্ঠার জন্য যে শক্ত ভীত তৈরি করেছিলেন সেই ইতিহাস সুনিপুন ভাবে চিত্রিত করা হয়েছে এই সিরিজটিতে।

জনপ্রিয় সব ইসলামিক টিভি সিরিজের মধ্য হতে ২০২১ সালে সবার শীর্ষে রয়েছে The Great Seljuks: Guardians of Justice Bangla। তুরস্কের তৈরি এই টিভি সিরিজটিতে সেলজুক বংশের বীরত্ব ও শাসন ব্যবস্থা বর্ননা করা হয়েছে। এই সিরিজে সেলজুক সুলতান মালিক শাহ এবং তার পুত্র আহমেদ সানজারের বীরত্বগাথা চিত্রিত করা হয়েছে।

আরও বিস্তারিত জানতে আপনি এই চ্যানেলের ওয়েব সাইট ভিজিট করতে পারেন: https://www.rakomari.net/

আরও দেখুন:

1. সত্যিকারের বনমানুষ : https://www.youtube.com/watch?v=fhEaeYtSdKc
2. ইসলামিক টিভি সিরিজ: https://www.youtube.com/watch?v=-c_2THnNQSc
3. চীন ভারতের সামরিক শক্তি: https://www.youtube.com/watch?v=QrhubMbYqwk

সর্বদা আপডেটেড থাকতে আপনি এই চ্যানেলের সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে লাইক কিংবা ফলো করতে পারেন:

Facebook: https://www.facebook.com/sumontimes/
Twitter: https://twitter.com/sumon235
Pinterest: https://www.pinterest.com/newswebbd/

© Video Footage & Photo Used Under Creative Commons License.

© Notice for Respective Copyright Owners:

If you find any inappropriate use of your copyrighted material in this video, please contact us.
Email: sumon235@gmail.com

আমাদের ভিডিও দেখুন এবং আপনার জ্ঞানের পরিধিকে আরও বৃদ্ধি করুন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment