বারবারোসলার ভলিউম ৩০ বাংলা সাবটাইটেল | Barbaroslar Volume 30 Bangla Subtitle

বারবারোসলার ভলিউম ৩০ বাংলা সাবটাইটেল ও ডাবিং দিরিলিস এরতুগ্রুল এবং কুরুলস ওসমানের পর প্রথমবারের মতো এই মুসলিম নায়কের জীবনের উপর একটি মূল্যবান সিরিজ প্রকাশিত হয়েছে।

ওয়াল্ড বিল্ডিং খুব ভাল. সিনেমাটোগ্রাফি, অ্যাকশন সিকোয়েন্স, অভিনয় ও পরিচালনা চমৎকার।

তার কথার শক্তি এটা স্পষ্ট করে যে তিনি “সমুদ্রের রাজা” বলার যোগ্য। তার চরিত্র আর্ক উজ্জ্বল দেখাচ্ছে এবং একটি খুব বীরত্বপূর্ণ উপায়ে আরো অন্বেষণ করা হবে.

প্রথম পর্বের শুরুতে এবং শেষে হুকগুলি একটি সিরিজ শুরু করার চতুর পছন্দ ছিল। পরবর্তী পর্বগুলোর জন্য মরিয়া হয়ে অপেক্ষা করছি।

মুসলিম নৌ কমান্ডার হায়রেদ্দিন পাশার উপর ই/এস ফিল্ম দ্বারা দুর্দান্ত সিরিজ। তারা পাইরেটস অফ ক্যারিবিয়ানের রেকর্ড ভেঙ্গে ফেলবে এটি একটি উজ্জ্বল এবং চমত্কার সিরিজ প্রত্যেকের এটি দেখা উচিত শুরুতে এটি কিছুটা বিরক্তিকর কিন্তু শেষ পর্যন্ত আপনি পুরো গল্পটি বুঝতে পারবেন প্রত্যেকের এটি দেখা উচিত।
হিজির রেইস সেরা চরিত্র এবং প্রত্যেক ভাইও ইসহাক রেইস তাদের বাবার মতো। বারবারোসলার ভলিউম ২৫ বাংলা সাবটাইটেল সিরিজ আগামী দিনে আকর্ষণীয় হবে. প্রত্যেক অভিনেতা-অভিনেত্রী ভালো করেছেন

বারবারোসলার ভলিউম ৩০ বাংলা সাবটাইটেল ও ডাবিং ভূমধ্যসাগর শাসন করার জন্য মেমলুক এবং রোমের বিরুদ্ধে তুর্কিদের শক্তি বর্ণনা করে একটি বিস্ময়কর, অসাধারণ তুর্কি শো! দেখতে একেবারে আশ্চর্যজনক! এটি থিমের দিক থেকে কেয়ামত এরতুগ্রুল এবং কুরুলুস ওসমানের মতো। ধন্যবাদ তুরস্ক! পাকিস্তান এবং অন্যান্য দেশ থেকে যারা আপনার অনুষ্ঠান ভালোবাসেন!

বারবারোস: ভূমধ্যসাগরের তলোয়ার! Barbaros: Sword of the Mediterranean!

এটি একটি দুর্দান্ত টিভি শো যা এর পর্বগুলিতে গুণমান বৈশিষ্ট্যযুক্ত!

নিম্নলিখিতগুলি সবচেয়ে চিত্তাকর্ষক ছিল:

  1. অক্ষর
  2. পোশাক
  3. তলোয়ার লড়াই
  4. গল্পরেখা

এই মহাকাব্য টিভি শো দেখার তিনটি কারণ:

  1. মধ্যযুগীয় বিশ্বের সংস্কৃতি সম্পর্কে জানুন
  2. চোখের সামনে ইতিহাস দেখুন
  3. হাতে-কলমে যুদ্ধের গুণমান দেখে মুগ্ধ হন!


বারবারোসলার
 ভলিউম ৩০ বাংলা সাবটাইটেল। হাইরেদ্দীন বারবারোসা বাবা গর অসহায়দের পাশে ছিলেন 16 শতকে উসমানীয় সাম্রাজ্যের নৌ সেনাপ্রধান এই ঘন লাল দাড়িওয়ালা লোকটি ছিলেন ইউরোপীয়দের আতঙ্ক যার জন্যই ভূমধ্যসাগরে ইউরোপীয়দের একচ্ছত্র আধিপত্য হুমকির মুখে পড়ে গিয়েছিল জন্মের সময় হাইরেদ্দীন বারবারোসা আসল নাম ছিল খিজির পরবর্তীতে তার নামের সাথে হাইরেদ্দীন বারবারোসা যুক্ত হয় জলের রাজার সমুদ্র হিসেবে খ্যাত হাইরেদ্দীন বারবারোসা ইতিহাস থাকছে কম্পাসের আজকের আলোচনায়.

কেজির চৌদ্দশ 66 সালে অথবা চৌদ্দশ 78 সালে লেসবন্স দ্বীপপুঞ্জের পালকের গ্রামে জন্মগ্রহণ করেন হাইর উদ্দিনের দুইজন বোন ও তিনজন ভাই ছিল বন্ডের সম্পর্কে বেশি কিছু জানা না গেলেও ভাইদের সম্পর্কে ইতিহাস জানা যায় তার তিনজন ভাই ছিলেন ইসহাক অরুচি ও ইলিয়াস চার ভাই এক সময় খ্রিস্টান জাহাজ আক্রমণ কে পেশা হিসেবে নিলেও তাদের শুরুটা হয়েছিল ব্যবসায়ী হিসেবে.
তারা বাবার কাছ থেকে নৌকা চালানো শিখে ছিল একসময় সেই দক্ষতা কাজে লাগিয়ে সমুদ্রপথে পণ্য পরিবহনের ব্যবসা শুরু করে তারা বেশ কয়েক বছর একসঙ্গে কাজ করার পর চার ভাই ভূমধ্যসাগরে বিভিন্ন অংশের নিজেদের আলাদা ব্যবসা নিয়ে ব্যস্ত হয়ে পড়ে কিন্তু রোডস দেশভিত্তিক বাহিনী নাইট টেম্পলার তাদের ব্যবসার ব্যাপক ক্ষতিসাধন করতে থাকে এরই চূড়ান্তরূপ হিসেবে লিবিয়ার ত্রিপোলি থেকে বাণিজ্য অভিযান করে ফেরার পথে তাদের জাহাজ সেন্ট জন সৈন্য দ্বারা আক্রান্ত হয় যুদ্ধে ইলিয়াস নিহত হন এবং ওরুচ মারাত্মকভাবে আহত হন তাদের পিতার জাহাজটি সৈন্যদের দ্বারা দখল হয়ে যায়।

এবং ওরুছ বদনামের নাইটের দুর্গে প্রায় তিন বছর বন্দী অবস্থায় থাকেন ভাই এর অবস্থান জানার পর নিজের গ্রামে আসেন এবং তার ভাইকে পালাতে সহায়তা করেন পালিয়ে আসার পর খ্রিস্টান জলদস্যুদের শিক্ষা দিতে দুই ভাই মিলে সমুদ্রে একটি পর্যবেক্ষক দল গড়ে তোলেন.

বারবারোসলার ভলিউম ৩০ বাংলা সাবটাইটেল। একে একে তারা অসংখ্য খ্রিস্টান জলদস্যু জাহাজে আক্রমণ পরিচালনা করেন আক্রমণগুলো সফল হওয়ার সঙ্গে সঙ্গে বিপুল অর্থ-সম্পদ দোতারা হস্তগত করেন এভাবেই তারা স্পেনীয় সহ অসংখ্য ইউরোপীয় রাজ্যের চোখের বালি তে পরিণত হন.

নিজের পৌরুষের কমলা রঙের দাঁড়িয়ে থাকার কারণে ইউরোপীয়রা তাদেরকে বারবারোসা ভ্রাতৃদ্বয়ের উপাধি দিয়েছিল হারবার বড় ভাই পুরুষকে বাবা হিসেবে অভিহিত করা হতো কারণ তিনি একসময় আন্দোলন থেকে মুসলিম শরণার্থীদের খ্রিস্টান গণহত্যা থেকে বাঁচাতে নিজের নৌবহরের করে উত্তর আফ্রিকা পৌঁছে দিয়েছিলেন.

এ ঘটনার পর পর্তুগিজ ও স্পেনীয় খ্রিস্টানরা উত্তর আফ্রিকা উপকূলে আক্রমণ চালাতে শুরু করে যা আফ্রিকান আমির এবং অটোমানদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ায়.

তাই এই আক্রমণের জবাব দিতে অটোমান সুলতান দ্বিতীয় বাইজিদের পুত্র শাহজাদাপুর খরচ ও খিজির কে ডেকে পাঠান তাদের কাজ ছিল পশ্চিম ভূমধ্যসাগরে খ্রিস্টান নৌবাহিনীকে প্রতিরোধ করা কিন্তু পনেরশো 12 সালে প্রথম সেলিম অটোমান সিংহাসনে বসার পর শাহজাদা কুকুরকে পারিবারিক কারণে মৃত্যুদণ্ড দেন.

বারবারোসলার ভলিউম ৩০ বাংলা সাবটাইটেল। নিজেদেরকে সুলতান সেলিমের রোষানল থেকে বাঁচাতে ওরুচ ও খিজির উত্তর আফ্রিকান ঘাঁটিতে আত্মগোপন করেন সেখান থেকে তারা ফেনী ওদের বিরুদ্ধে আফ্রিকান আমি সহায়তা করতে থাকেন পনের ষোল সালে বারবারোসা ভাতৃদ্বয় আলজিয়ার্স আক্রমণ করেন ফলে এই অঞ্চলটি স্পেনীয়দের হাত থেকে মুসলমানদের হাতে চলে আসে.
আলজিয়ার্স কে মুক্ত করার পর অটোমান সুলতান এর সুনজরে আসেন দুই ভাই ফলে এতদিন লুকিয়ে থাকলেও এবার জনসম্মুখে বের হন তারা.

অটোমানরা দুই ভাইয়ের সঙ্গে চুক্তি করার আগ্রহ প্রকাশ করে যে চুক্তির মাধ্যমে অটোমান সুলতান অনুজকে আলজিয়ার্সের গভর্নর হিসেবে পদোন্নতি দেন আর নিজেকে ভূমধ্যসাগরের প্রধান অ্যাডমিরাল হিসেবে নিয়োগ দেওয়া হয় কিন্তু ওরুচ স্পেনীয়দের সঙ্গে এক সম্মুখযুদ্ধে মৃত্যুবরণ করেন।
বারবারোসলার ভলিউম ৩০ বাংলা সাবটাইটেল। অ্যাডমিরাল হিসেবে নিয়োগ পাওয়ার পর হাইরেদ্দীন বারবারোসা দুই দশক ধরে উত্তর আফ্রিকা ভূমধ্যসাগর এবং পূর্ব আটলান্টিকে নিজের শক্তি বৃদ্ধি করেছেন তার কয়েক ডজন রণতরী ছিল সেই সঙ্গে নৌ ও স্থল বাহিনীর বিশাল এক বছর এই বাহিনীকে কাজে লাগিয়ে ভূমধ্যসাগরে অটোমান প্রভাবকে পাকাপোক্ত করে তোলেন তিনি তারপর নজর দিন দুঃখিনী রুবেল উপকূলবর্তী এলাকায় আমেরিকার সঙ্গে স্পেনীয়দের বাণিজ্যিক পথ গুলো একে একে বন্ধ করে দিতে থাকে তার বাহিনী.

এসব অভিযানে থেকে বিপুল পরিমাণ অর্থ সম্পদ অর্জন করেন তারা 1538 সালে তৃতীয় পল বাহার বার্সার বিরুদ্ধে একটি নৌকো সেট এর আয়োজন করেন পালাজো পেন জানুয়ারি প্রজাতন্ত্র ও মালটা নাইটদের সমন্বয় একটি যৌথ নৌ বাহিনী গড়ে তোলা হয়.
বারবারোসলার পর্ব ৩০ বাংলা সাবটাইটেল। যৌথবাহিনী টির নাম দেওয়া হয় পবিত্র সংঘ এই বাহিনীর মূল লক্ষ্য ছিল যে কোনো মূল্যে বারবারোসা নেতৃত্বাধীন বর্তমান নৌ বাহিনীকে পরাজিত করা.

ওপেন অবহারের দায়িত্ব দেয়া হয় অ্যাডমিরাল আন্ডার ইয়ারের হাতে এই নগরে 157 টি রণতরী ছিল অন্যদিকে বারবার নেতৃত্বাধীন অটোমান বাহিনীর রণতরী ছিল একশ বাইশটি.
28 সেপ্টেম্বর 1538 সালে রে ভাই সংগঠিত এই নৌযুদ্ধে বারবার আনসার বাহিনীর কাছে পোপের যৌথবাহিনী শোচনীয়ভাবে পরাজিত হয় অটোমানরা যৌথবাহিনীর দশটি জাহাজ ডুবিয়ে দিয়েছিল.

বারবারোসলার ভলিউম ৩০ বাংলা সাবটাইটেল। এছাড়া তাদের 36 টি জাহাজ পরিত্যক্ত হয়ে পড়ে এবং আরও তিনটি জাহাজ অটোমানদের হাতে চলে যায় এই রক্তক্ষয়ী যুদ্ধে অটোমানদের একটি জাহাজ হারাতে হয়নি তবে তাদের 400 জন সৈন্য নিহত হয় এবং প্রায় 100 জন সৈন্য আঘাত প্রাপ্ত হয়েছিল ক্রিস্টান যৌথবাহিনীর 3000 নাবিক অটোমানদের হাতে বন্দি হয় ফলে রাখনা পোহাতেই অ্যাডমিরাল আন্ধারিয়া নিস বাহিনীকে যুদ্ধক্ষেত্র থেকে সরিয়ে নেয় এমন চমৎকার একটি যুদ্ধ জয়ের পর অটোমান সুলতান বারবার তাকে অভ্যর্থনা জানাতে মুখে ছিল. তখন অটো মনের সিংহাসনে ছিলেন সুলতান সোলায়মান তিনি বারবার তাকে সাদরে গ্রহণ করেন এবং পুরস্কার হিসেবে তাকে সমগ্র অটোমান নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল হিসেবে পদোন্নতি দেন তাকে হাইরেদ্দীন নামে সম্মানিত করেন যার অর্থ ইসলাম ধর্মের জন্য শ্রেষ্ঠ.

বারবারোসলার পর্ব ৩০ বাংলা সাবটাইটেল। সেই সঙ্গে উত্তর আফ্রিকা এবং রোডসের প্রধান প্রশাসক হিসেবে নিয়োগ পান বারবারোসা। পরের বছরগুলোতে বারবারোসা প্রিয় নেত্রী পলিকে অটোম্যান শাসনের অধীনে নিয়ে আসেন দীর্ঘসময়ের রোমাঞ্চকর একটি কর্ম জীবন পার করার পর হাইরেদ্দীন বারবারোসা 1545 সালে অবসর গ্রহণ করেন.
তিনি তার পুত্রের হাতে আলজিয়ার্সের শাসন ভার ন্যস্ত করেন তারপর ইসলাম বলে নিজের প্রাসাদে ফিরে যান এখানে আসার পর 1546 সালে মৃত্যুবরণ করেন জলের রাজা হিসেবে খ্যাত হাইরেদ্দীন বারবারোসা শহরে রয়েছে সমাধিটি তৈরি করেছিলেন সেই সময়ের বিখ্যাত স্থপতি মিমার সিনান.

বারবারোসলার ভলিউম ৩০ বাংলা সাবটাইটেল। সেখানে সমুদ্রের দিকে ফেরানো 12124 একটি মূর্তি ও রয়েছে পরবর্তী বহু বছর ধরে সমুদ্রগামী নাবিকেরা তাদের পরম শ্রদ্ধেয় নেতা কে দেখে সম্মান জানাতে.

বারবারোসলার লেসবস দ্বীপটি পশ্চিম তুরস্কের কানে দুলের মতো ঝুলে আছে। রিচার্ড উর্বর, এর রাজধানী, মিটিলিন, এশিয়া মহাদেশের সামনে দশ মাইল প্রশস্ত চ্যানেল জুড়ে, এটি প্রাচীনকালে কবি সাফোর বাড়ি হিসাবে বিখ্যাত ছিল। Lesbos এর ওয়াইন এবং এর জলপাইয়ের উৎকর্ষতার জন্যও অনেক আগে থেকেই বিখ্যাত ছিল। পশ্চিমে ক্যালোনির বিশাল উপসাগরের চারপাশে উর্বর সমভূমি প্রসারিত যেখানে দ্রাক্ষালতা প্রচুর এবং যেখানে উত্তরের বাতাস যখন তাদের পাতাগুলিকে ঘুরিয়ে দেয় তখন জলপাই একটি রূপালী সমুদ্রের মতো ঢেউ খেলে। Barbaroslar 30 Bangla subtitles

মিটাইলিন শহরের পিছনে, আরেকটি বড় খাঁড়ি একটি চমৎকার বন্দর তৈরি করে, যা গ্রীষ্মের মাঝামাঝি মেলটেমি বাতাস থেকে নিরাপদ। মধ্যযুগ জুড়ে লেসবস একটি সমৃদ্ধ দ্বীপ ছিল, যা বাইজেন্টাইন সাম্রাজ্যের সুরক্ষায় সুরক্ষিত ছিল। কিন্তু 1204 সালে চতুর্থ ক্রুসেডের ভেনিসিয়ান এবং সৈন্যদের দ্বারা কনস্টান্টিনোপলকে বরখাস্ত করার পরে, এটি অন্যান্য সমস্ত এজিয়ান দ্বীপপুঞ্জের মতো একই পরিণতি ভোগ করেছিল। Barbaroslar 30 Bangla subtitles
এটি ভেনিসিয়ান এবং জেনোইজের আধিপত্যের পাশাপাশি বিতর্কিত একটি বাণিজ্য কেন্দ্রে পরিণত হয়েছিল। খ্রিস্টান শক্তির পতনের সাথে-ইউরোপ নিজেই বেশ কয়েকটি যুদ্ধরত রাষ্ট্রে বিভক্ত হওয়ার সাথে এটি অনিবার্য ছিল যে লেসবসের মতো একটি দ্বীপ এশিয়ার উপকূলের তুর্কি প্রভুর দৃষ্টি আকর্ষণ করবে। 1453 সালে কনস্টান্টিনোপল দখল করার পর, বিজয়ী সুলতান মেহমেত এজিয়ান দ্বীপগুলো দখল করতে শুরু করেন। Barbaroslar 25 Bangla subtitles
কনস্টান্টিনোপল এবং গ্রিসের মূল ভূখণ্ডের প্রভু হিসাবে, তিনি এই ইতালীয় ছিটমহলগুলিকে সহ্য করতে পারেন না যা এখন তুর্কি সমুদ্রে পরিণত হয়েছে। তদুপরি, কনস্টান্টিনোপল দখল শেষ পর্যন্ত সুলতানকে একটি দুর্দান্ত সমুদ্রবন্দর দিয়েছিল। তাদের ইতিহাসে প্রথমবারের মতো তুর্কিরা, প্রধানত স্থলভাগের মানুষ একটি বণিক নৌবাহিনী এবং এটি রক্ষার জন্য একটি যুদ্ধ নৌবাহিনী তৈরির প্রয়োজনীয়তার সম্মুখীন হয়েছিল। সর্বোপরি এটিই ছিল যা পরবর্তী শতাব্দীতে তাদের অসাধারণ নৌ সম্প্রসারণের পিছনে মূল চালিকা শক্তি প্রদান করেছিল।
দ্বীপপুঞ্জের ক্ষেত্রে, সুলতান শুধুমাত্র তাদের রাজস্ব চেয়েছিলেন (এবং তার জলে খ্রিস্টানদের ব্যবসা ছেড়ে দিতে) কিন্তু তারা জলদস্যুদের বাসাবাড়িতে পরিণত হয়েছিল। মিটিলিন নিজেই কাতালান, ইতালীয় এবং সিসিলিয়ান জলদস্যুদের জন্য সবচেয়ে কুখ্যাত আশ্রয়স্থলগুলির মধ্যে একটি ছিল, যারা অন্যান্য দ্বীপে অভিযান চালিয়ে দারদানেলসের মুখের চারপাশে তুর্কি জাহাজের শিকার করে।Barbaroslar Bolum 30 Bangla subtitles

এমনকি সুলতানের আধিপত্যের মূল ভূখণ্ডে অভিযান চালানো এবং তুর্কি নাগরিকদের ভেনিস ও জেনোয়ার মার্টে ক্রীতদাস হিসেবে বিক্রির জন্য নিয়ে যাওয়ার ঔদ্ধত্য ছিল তাদের। একজন সুলতান যাকে “প্রাচ্য ও পশ্চিমের মাস্টার, পুরুষের ঘাড়ের অধিকারী এবং বিশ্বের ময়ূর” হিসাবে বর্ণনা করা হয়েছিল, তিনি এই ধরনের কার্যকলাপ বেশিদিন সহ্য করতে পারেননি। Barbaroslar Bolum 30 Bangla subtitles
তার সম্প্রতি গঠিত নৌবাহিনীর সহায়তায় তিনি নিয়মতান্ত্রিকভাবে দ্বীপগুলো দখল করতে শুরু করেন। ইউরোপীয় জলদস্যুরা যারা তাদের কাছ থেকে অপারেশন করেছিল তারা খুব কমই বুঝতে পারে যে তারা “বাতাস বপন করেছে এবং ঘূর্ণিঝড় কাটবে।”
তুর্কিরা ধীরে ধীরে ভূমধ্যসাগরীয় বিশ্বে ছড়িয়ে পড়ার সাথে সাথে তাদের পুরুষদের একটি জাতি তৈরি করতে হয়েছিল যা ইজিয়ান লুকে ইতালীয় জলদস্যুদের কার্যকলাপকে শিশুদের খেলার মতো করে তুলবে। এজিয়ান দ্বীপপুঞ্জের মধ্যে তুর্কিরা শিখবে-যেমন প্রাচীন গ্রীকরা তাদের বহু শতাব্দী আগে শিখেছিল-ন্যাভিগেশন এবং নৌ-চালনার শিল্প।

Barbaroslar Episode 30 With Bangla Subtitle

Hayreddin Barbarossa Baba Gar was by the side of the helpless In the 16th century, the Ottoman naval chief, this thick red bearded man was a terror to the Europeans, which threatened European monopoly power in the Mediterranean. The history of Hareddin Barbarossa, known as the Compass, is in today’s discussion.

Born in the village of Palak in the Lesbons Islands in 1466 or 78 CG, Hayer Uddin had two sisters and three brothers. Although little is known about Bond, the history of the brothers is known. Although they started as a profession, they started as businessmen.

Barbaroslar Episode 30 With Bangla Subtitle. They learned to sail from their father. They used that skill to start a shipping business. After working together for several years, the four brothers got involved in their own business in different parts of the Mediterranean. As a result, their ship was attacked by St. John’s troops on their way back from a trade expedition from Tripoli, Libya. Elias was killed in battle, and Oruch was seriously wounded.

And Orus, after being imprisoned for about three years in the infamous Knight’s Fortress, came to his village after learning of his brother’s whereabouts and helped his brother escape.

One by one they carried out raids on numerous Christian pirate ships. As soon as the raids were successful, the Dotars seized huge sums of money, thus turning them into the sand in the eyes of numerous European states, including the Spaniards.

Barbaroslar Volume 30 With Bangla Subtitle. The Europeans nicknamed them the Barbarossa brothers because of their masculine orange standing. Harbor’s older brother was referred to as the father because he once sailed to North Africa with his fleet to save Muslim refugees from the Christian genocide.

Following this incident, Portuguese and Spanish Christians began to invade the North African coast, causing headaches for the African Emir and the Ottomans.

So in response to this attack the Ottoman Sultan summoned Shahjadapur Kharch and Khizir, the son of the second Baijis. Their job was to prevent the Christian navy in the western Mediterranean but after the first Selim ascended the Ottoman throne in 1512 the prince killed the dog for family reasons.

Barbaroslar Episode 30 With Bangla Subtitle. In order to save themselves from the wrath of Sultan Selim, Oruch and Khizir hid in the North African base, from where they continued to support Feni against them.

After the liberation of Algiers, the two brothers came to the favor of the Ottoman Sultan, so they came out in public, even though they had been hiding for so long.

The Ottomans expressed interest in a treaty with the two brothers, which promoted the Ottoman Sultan Anuj to governor of Algiers and appointed him chief admiral of the Mediterranean, but Oruch died in a skirmish with the Spaniards.

After being appointed Admiral, Hayreddin Barbarossa has increased his power in the North African Mediterranean and the East Atlantic for two decades. One by one, his forces began blocking Spanish trade routes with the United States along the coast.

Barbaroslar Volume 30 With Bangla Subtitle. Gaining huge sums of money from these expeditions, they organized a naval set against Paul Bahar III of Bar্সa in 1538. A joint naval force of the Republic of Palazzo Penn and the Malta Knights was formed in January.

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Leave a Comment